চট্টগ্রামে একদিনে করোনায় মৃত্যু ৪, নতুন শনাক্ত ২৩২ জন


আপডেটের সময়ঃ এপ্রিল ৪, ২০২১


চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় নতুন করে আরও চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরো ২৩২ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে মোট ৪১ হাজার ৫০০ জন এবং মৃত্যুবরণ করে ৩৯৩ জন।

রোববার (৪ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের পাঁচটি ল্যাবে গত শনিবার ১ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ দশমিক ২৭ শতাংশ হারে ২৩২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। নতুন আক্রান্তদের মধ্যে ২১৯ জন নগরে এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৩ জন। এ সময় মৃত্যু হয়েছে চারজনের, যা গত সাত মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত বছরের ১৪ আগস্ট করোনায় চারজনের মৃত্যু হয়েছিল।

গত শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বেসরকারি হাসপাতাল ইম্পেরিয়াল এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা না হলেও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৮০ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৮১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের জনের শরীরে করোনা পাওয়া গেছে। প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আর কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের পরীক্ষায় কারও দেহেই করোনার জীবাণু পাওয়া যায়নি।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।