করোনায় আরো ৩ জনের মৃত্যু, মোট আক্রান্ত ছাড়াল ৪৮ হাজার


আপডেটের সময়ঃ এপ্রিল ২৩, ২০২১


চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ২৭৮ জন রোগী শনাক্তের পর চট্টগ্রামে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ছাড়িয়ে গেছে।এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের তৈরি প্রতিবেদনে এ তথ্য এসেছে।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানিয়েছেন, বুধবার (২১ এপ্রিল) ১ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭৮ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে শহরের ২২৩ জন ও উপজেলার ৫৫ জন। এছাড়া মারা যাওয়া তিনজন শহরের বাসিন্দা বলেও জানিয়েছেন তিনি।

জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান জানিয়েছেন, এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মোট ৪৮০ জন মারা গেছেন। এদের মধ্যে ৩৫৮ জন শহরের এবং ১২২ জন বিভিন্ন উপজেলার। চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ১৩৯ জন। এর মধ্যে শহরের ৩৮ হাজার ৬৪৭ জন এবং উপজেলার ৯ হাজার ৪৯২ জন।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬২ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৩টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।