চট্টগ্রামে আম পাড়তে গিয়ে ছাত্রলীগ নেতার মৃত্যু


আপডেটের সময়ঃ মে ৭, ২০২১


চট্টগ্রাম মহানগরীতে আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে ছাত্রলীগের সাবেক এক নেতার মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার রাতে নগরীর সদরঘাট থানার হোটেল শাহজাহান সংলগ্ন মাঠে এ ঘটনা ঘটেছে।

নিহত নেছারুল হক বাবর (৩৫) চট্টগ্রামোর সরকারি সিটি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। নগরীর ফিরিঙ্গী বাজার এলাকার তার বাসা। নিহতের বন্ধুরা জানিয়েছেন, দুষ্টুমির ছলে গাছে আম পাড়তে উঠেছিলেন তিনি। অসাবধানতাবশত গাছ থেকে পড়ে যান।

জানা গেছে, গাছ থেকে পড়ে গুরুতর আহত নেছারুল হক বাবরকে তার বন্ধুরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত সহকারি উপ-পরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া বলেন, রাতে গাছে উঠেছিল বাবর। সেখান থেকে পড়ে মাথায় গুরুতর জখম হয়। রাত ১২টার দিকে হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। উনি ছাত্রলীগ নেতা ছিলেন বলে জানতে পেরেছি। রাত থেকে হাসপাতালে কয়েক হাজার মানুষের সমাগম হয়েছে।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শওকত আলী রনি জানান, রাতে রনিসহ বন্ধুরা সবাই মিলে হোটেল শাহজাহানের সামনের চত্বরে বসে গল্প করছিলেন। সেই চত্বরে থাকা গাছ থেকে ঝরে পড়া একটি পাকা আম দেখে আরও আমের আশায় নেছারুল গাছে ওঠেন। বন্ধুরা রাতের অন্ধকারে গাছে না ওঠার জন্য নিষেধ করলেও শোনেনি। গাছে এক ডাল থেকে অন্য ডালে পা দেয়ার সঙ্গে সঙ্গে সেটি ভেঙ্গে নিচে পড়ে যান। সংজ্ঞাহীন নেছারুলকে বন্ধুরা মিলে হাসপাতালে নিয়ে যান।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।