চট্টগ্রামে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার


আপডেটের সময়ঃ নভেম্বর ২৮, ২০২০


চট্টগ্রামে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। একটি ডাকাতি মামলার তদন্ত করতে গিয়ে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতার চার ডাকাত হলেন- খাগড়াছড়ি জেলার গুইমারা এলাকার আব্দুস সালামের ছেলে মো. নুরুল ইসলাম (৪৩), চট্টগ্রাম জেলার ভুজপুর বাগান বাজার এলাকার নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ সেলিম (৪২), নোয়াখালী জেলার সুধারাম এলাকার মফিজুর রহমানের ছেলে মো. মোশাররফ (২৬) ও একই এলাকার ইসমাইল মিয়ার ছেলে মো. ইব্রাহিম খলিল (৩২)। এদিকে ডাকাত দলের সদস্যদের দেওয়া তথ্যে ফটিকছড়িতে ডাকাতির ঘটনায় লুটকৃত স্বর্ণ কর্নেল হাট এলাকার স্বর্ণ ব্যবসায়ী রানা কান্তি দের দোকান থেকে উদ্ধার করা হয়েছে।

পিবিআই সূত্রে জানা গেছে,গ্রেফতার ডাকাত দলের সদস্যদের দেওয়া তথ্যে ফটিকছড়িতে ডাকাতির ঘটনায় লুটকৃত স্বর্ণ কর্নেল হাট এলাকার স্বর্ণ ব্যবসায়ী রানা কান্তি দের দোকান থেকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার ডাকাত দলের সদস্যরা চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় ডাকাতি করে বেড়ায়। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর আগেও তারা গ্রেফতার হয়ে একাধিকবার কারাগারে গেছেন।

পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার মো. নাজমুল হাসান জানান, গত ৩০ আগস্ট ফটিকছড়ির দৌলতপুর গ্রামের মোহাম্মদ মহসিন নামে এক ব্যক্তির বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা নগদ ৫ লাখ ৪০ হাজার টাকা, সাড়ে ১২ ভরি স্বর্ণালঙ্কার এবং ৮টি মোবাইল লুট করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের হলে মামলাটির তদন্তভার পিবিআই নিয়ে আসামিদের শানক্তের চেষ্টা করে।

শুক্রবার (২৭ নভেম্বর) চট্টগ্রাম জেলা ও মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।