চট্টগ্রামে অভিনব কৌশলে ইয়াবা পাচারকালে গ্রেফতার: ৩


আপডেটের সময়ঃ অক্টোবর ১৪, ২০২০


চট্টগ্রামে অভিনব কৌশলে ইয়াবা পাচারের সময় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে নতুন স্টেশন রোড় থেকে দুজনকে ও পরে আরো একজনকে খুলশী থেকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জ জেলা সদরের মো. কাইয়ুমের ছেলে মো. ছাইকুল ইসলাম (৫০), কক্সবাজার জেলার টেকনাফ মো. জাকিরের ছেলে মো. আয়ুব (৪১) ও চট্টগ্রামের সাতকানিয়া আলী মিয়ার ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৬)।

ইয়াবা পাচারে প্লাস্টিকের ঝুঁড়ি, সাবান ও ছাতা ব্যবহার করেও শেষ রক্ষা হয়নি মাদক ব্যবসায়ীদের। ৫ হাজার ২০০ পিস ইয়াবাসহ কোতোয়ালী থানা পুলিশের হাতে ধরা পড়েছে এই  তিনজন মাদক ব্যবসায়ী। চট্টগ্রাম থেকে এসব ইয়াবা নিয়ে যাচ্ছিলেন কিশোরগঞ্জ। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে মামলা করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, প্লাস্টিকের ঝুড়ির তলায়, সাবানের ভেতর ও ছাতার হাতলের ভেতর দিয়ে বিশেষ কায়দায় ইয়াবা রেখে পাচারের উদ্দেশ্যে দাঁড়িয়েছিলেন মো. ছাইকুল ইসলাম ও মো. আয়ুব। তাদের গতিবিধি সন্দেহ হলে পুলিশ তাদের এবং তাদের সাথে থাকা প্লাস্টিকের ঝুঁড়ি, সাবান ও ছাতা তল্লাশি করেন। একপর্যায়ে  ঝুঁড়ি, সাবান ও ছাতার হাতল থেকে ৫ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করে তাদের দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরে তারা পুলিশকে জানায় খুলশীর মো. জাহাঙ্গীর আলম থেকে তারা এসব ইয়াবা কিশোরগঞ্জে নিয়ে যেতে সংগ্রহ করেন। এ তথ্যের ভিত্তিতে খুলশীতে অভিযান চালিয়ে জাহাঙ্গীর আলমকেও গ্রেফতার করা হয়। গ্রেফতার ৩ জন আসামিই পেশাদার ইয়াবা ব্যবসায়ী।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।