চট্টগ্রামে অগ্নিকান্ডে অ্যালুমিনিয়াম কারখানা-বসতঘর-দোকান ভস্মীভূত


আপডেটের সময়ঃ অক্টোবর ৩১, ২০২০


চট্টগ্রামে পৃথক তিনটি অগ্নিকান্ডে একটি আ্যালুমিনিয়াম কারাখানা ও বসতঘর ভস্মীভূত হয়েছে। নগরীর খুলশী ও মুরাদপুর এলাকায় এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, নগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর অ্যালুমিনিয়াম গলিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে পুড়েছে ৩টি দোকান।

শনিবার (৩১ অক্টোবর) আনুমানিক ভোর ৪টায় এ আগুনের সূত্রপাত ঘটে। বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আলী আকবর বলেন, একটি ছোট অ্যালুমিনিয়াম ফ্যাক্টরিতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভোর আনুমানিক ৪টায় এ আগুনের সূত্রপাত ঘটে। এতে ২টি ফার্নিচারের দোকানসহ একটি অ্যালুমিনিয়াম কারখানা পুড়ে যায়। দমকল বাহিনী ভোর আনুমানিক ৫টা বাজে আগুন নির্বাপণ করেন। এদিকে শুক্রবার দিবাগত রাতে খুলশী একটি ভবনে আগুনের সূত্রপাত ঘটে। খুলশী ২নং সড়কের একটি ৭ তলা ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত হয়। এতে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানতে পারলে দ্রুত গিয়ে আগুন নির্বাপণের কাজ সম্পন্ন করেন। ওই নিচতলার একটি রুম ছাড়া আর কোথাও আগুন ছড়াতে পারেনি।

অন্যদিকে নগরের খুলশী থানাধীন জালালাবাদ হাউজিংয়ে অগ্নিকান্ডে একটি বসতঘর সহ ৫টি দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পরে আগ্রাবাদ ফায়ার স্টেশন ও বায়েজিদ ফায়ার স্টেশনের ৫টি গাড়ি প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগ্রাবাদ ফায়ার স্টেশনের উপ সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভূইয়া বলেন, দুপুর দেড়টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। রান্না করতে গিয়ে গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত। তবে কোন হতাহেতর ঘটনা ঘটেনি।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।