গ্রামীণফোনের ১৮০ জন কর্মীকে কাজে ফিরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন


আপডেটের সময়ঃ জানুয়ারি ২৩, ২০২১


গ্রামীণফোনের স্থায়ী ১৮০ জন কর্মহীন কর্মীকে কাজে ফিরিয়ে নেয়ার দাবিতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের উদ্যোগে সারাদেশে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

শনিবার (২৩ জানুয়ারী) সারাদেশেরমত চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বিকাল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত শীত উপেক্ষা করে এ মানববন্ধন কর্মসূচি পালন করে কর্মহীন কর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারীর মধ্যে যে খাতগুলো বেশি মুনাফা করছে তার মধ্যে টেলিযোগাযোগ অন্যতম। টেলিযোগাযোগ খাতে গ্রামীণফোন একটি অত্যান্ত লাভজনক প্রতিষ্ঠান। এরকম লাভজনক অবস্থায় থাকার পরও রাতের আধারে করোনা মহামারীর সুযোগে গত বছরের ৩১শে মে হতে টেকনোলজি ও কমার্শিয়াল ডিভিশনের ১৮০ জন দক্ষ কর্মীকে তাদের স্থায়ী কাজ থেকে অপসারন করে কর্মহীন করে রেখেছে এবং অদক্ষ তৃতীয় পক্ষের মাধ্যমে এই সেবাগুলি পরিচালনা করছে । আমরা বিশ্বাস করি এর ফলে প্রকৃত নেটওয়ার্ক ও গ্রাহক সেবা থেকে গ্রাহকেরা বঞ্চিত হচ্ছেন। এই সব কর্মীকে তাদের কাজে ফিরিয়ে নেয়ার দাবিতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন গ্রামীণফোন কর্তৃপক্ষের কাছে জোরালো ভাবে শুরু থেকেই দাবি জানিয়ে আসছে। গ্রামীণফোন কর্তৃপক্ষ এই বিষয়টির এখন পর্যন্ত কোনো সুরাহা না করায়, গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন তাদের ধারাবাহিক আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে  মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন কর্মসূচিতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের চট্রগ্রাম আহবায়ক কমিটির আহবায়ক সভাপতি মোঃ ইমাম উদ্দীন ইমন এবং আহবায়ক সাধারন সম্মাদক প্রভঙ্কর চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বক্তারা অতিসত্বর কর্মহীন সকলকে কাজে ফেরত নেয়া এবং চাকুরীর নিশ্চয়তা বিধানের জন্য গ্রামীণফোন এর কাছে জোরালো দাবি জানান। তাঁরা মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান করেন।

চট্টগ্রাম ছাড়াও ঢাকা, খুলনা, বরিশাল, রাজশাহী, রংপুর, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ, কুষ্টিয়া,চুয়াডাঙ্গা, জয়পুরহাট, নড়াইল, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, গলাচিপা, দিনাজপুর, বগুড়ায় একযোগেএ কর্মসূচি পালিত হয়। উক্ত স্থানগুলোতে আঞ্চলিক নেতা-কর্মীরা উপস্থিত হয়ে ১৮০ জন দক্ষ কর্মীকে দ্রুত কাজে ফেরানোর জোরালো দাবি জানান। উল্লেখ্য যে, তীব্র শীত এবং এ করোনা মহামারির মধ্যেও শান্তিপূর্ণ আন্দোলন দেশ জুড়ে ইতিমধ্যেই ব্যাপক সাড়া জাগিয়েছে।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।