কেডিসিএল’র অভিযানে ৫৯২টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


আপডেটের সময়ঃ অক্টোবর ৮, ২০২০


কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড-এর ভিজিল্যান্স কার্যক্রম অব্যাহত রয়েছে। কেজিডিসিএল অধিভুক্ত এলাকায় বিভিন্ন শ্রেণির গ্রাহকের আঙ্গিনায় বিদ্যমান রাইজার-এ লিকেজ শনাক্তকরণ ও মেরামত, বকেয়া ও অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার জনিতকারণে মোট ১৬টি টিমের মাধ্যমে অভিযান পরিচালনা করা হচ্ছে।

গত মঙ্গলবার থেকে চলমান অভিযানে বৃহস্পতিবার (৮ অক্টোবর) পর্যন্ত মোট ৪ হাজার ৯৮১টি গ্রাহক আঙ্গিনা পরিদর্শন করা হয়।

এ সময় বকেয়া, অননুমোদিতভাবে গ্যাস ব্যবহার, অভ্যন্তরীণ লাইনে লিকেজ, রাইজার আবদ্ধকরণ ইত্যাদি কারণে ৫৩৪টি আবাসিক, ৪৬টি বাণিজ্যিক, ১১টি শিল্প ও ১টি সিএনজি স্টেশনসহ মোট ৫৯২টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিচ্ছিন্নকৃত গ্রাহকদের নিকট হতে গত বুধবার পর্যন্ত বকেয়া ও অনিবন্ধিত গ্যাস বিলবাবদ প্রায় ২১.৩২ কোটি টাকা আদায় হয়েছে।

কোম্পানির প্রধান কার্যালয় ও হালিশহর কার্যালয়ে স্থাপিত জরুরি নিয়ন্ত্রণ কক্ষে গ্রাহক হতে প্রাপ্ত অভিযোগ এবং অভিযানে টিমগুলোর প্রাপ্ত তথ্যের গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২৮টি রাইজার আবদ্ধ/ঝুঁকিপূর্ণ স্থান হতে নিরাপদ স্থানে স্থানান্তর ও ১৯৫টি রাইজারের লিকেজ মেরামত করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।