কালাবাবা যোগসিদ্ধাশ্রমে সমাধিস্থ হলেন স্বামী নিত্যানন্দ পুরী


আপডেটের সময়ঃ ফেব্রুয়ারি ১৫, ২০২১


পটিয়ার কেলিশহরের সাধুর পাহাড়স্থ শ্রীমৎ স্বামী সত্যানন্দ ও কালাবাবা যোগসিদ্ধাশ্রমের অধ্যক্ষ ও আন্তঃধর্ম সমন্বয়ের প্রবক্তা মহাত্মা স্বামী নিত্যানন্দ পুরী মহারাজকে সোমবার  (১৫ ফেব্রুয়ারি) সকালে সমাধিস্থ করা হয়েছে।

সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ভক্ত-শিষ্য সহ সাধারণ মানুষের ঢল নামে। প্রিয় গুরুকে শেষবারের মতো এক নজর দেখতে ও শ্রদ্ধা জানাতে লোকে-লোকারণ্য হয়ে যায় যোগসিদ্ধাশ্রম প্রাঙ্গণ। জাতি-ধর্ম নির্বিশেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন, গীতাপাঠ, নামসংকীর্ত্তন ও শোকসভা শেষে ধর্মীয় রীতি মেনে স্বামী নিত্যানন্দ পুরী মহারাজকে সমাধিস্থ করা হয়।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি যোগসিদ্ধাশ্রম প্রাঙ্গণে ভোরে মহাপ্রয়াণে মিলিত হন মহাত্মা স্বামী নিত্যানন্দ পুরী মহারাজ। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি জগন্নাথ ধামের রথযাত্রা তিথিতে রাউজানের কোয়েপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। পটিয়ার কেলিশহর যোগ সিদ্ধাশ্রমে বিভিন্ন ধর্মের প্রতিনিধিদের অংশগ্রহণে প্রতি বছর আন্তঃধর্মসম্মেলন ও সম্প্রীতি সভায় উঠে আসতো সম্প্রীতি, সৌহার্দ্য এবং মানবতার কথা। যা ছিল স্বামী নিত্যানন্দ পুরীর আদর্শ।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।