কাপ্তাই হ্রদে পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু


আপডেটের সময়ঃ নভেম্বর ১১, ২০২০


রাঙামাটির কাপ্তাই হ্রদের পানিতে ডুবে দুই কিশোর মারা গেছেন।

বুধবার (১১ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে। মারা যাওয়া কিশোর দুইজনের মধ্যে একজন হচ্ছে রাঙামাটির প্রধান বন সংরক্ষক সুবেদার ইসলামের ছেলে আদনান নূর অংকন (১৫) অপরজন হচ্ছেন তার বন্ধু মুশতাহাব (১৫)। সে একই প্রতিষ্ঠানের কর্মচারী লিয়াকতের ছেলে।

স্থানীয় ও পুলিশ  সুত্রে জানা গেছে, রাঙামাটি শহরের কেরানী পাহাড় এলাকায় বুধবার দুপুরে কাপ্তাই হ্রদে সাঁতার কাটতে গিয়ে তাদের মৃত্যু হয়েছে। সকালের দিকে দুই কিশোর তাদের বাংলো থেকে বেড়াতে বের হয়। এরপর তারা সাঁতার কাটার উদ্দেশ্যে কেরানী পাহাড় এলাকার কাপ্তাই হ্রদে নামে।সাতার না জানার কারণে তারা লেকে ডুবে গেছে  বলে ধারনা করা হচ্ছে। স্বজনরা তাদের অনেক খোঁজাখুজির পর মৃত অবস্থায় স্থানীয়দের সহায়তায় কাপ্তাই হ্রদ থেকে তাদের মৃত অবস্থায় উদ্ধার করে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রতন কুমার নাথ জানিয়েছেন, দুপুর সাড়ে ১২টা দিকে দুই কিশোরের কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে সাঁতার কাটতে গিয়ে হ্রদের পানিতে তলিয়ে যায়। আশে পাশের লোকজন তাৎক্ষনিক ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা প্রায় ১ ঘন্টা অভিযান চালিয়ে ডুবন্ত দুই কিশোরের উদ্ধার করে রাঙামাটি হাসপাতালে নিয়ে যায়। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহগুলো উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলে জানান ।

নিজস্ব প্রতিবেদক-রাঙামাটি, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।