কর্ণফুলী নদীর হালদামুখে ৬ লক্ষাধিক টাকার অবৈধ সেগুন কাঠ উদ্ধার


আপডেটের সময়ঃ অক্টোবর ৮, ২০২০


কর্ণফুলী নদীর হালদার মুখ নামক এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৬ লক্ষাধিক টাকা মুল্যের ৫শ’ ঘনফুট চোরাই সেগুন কাঠ উদ্ধার করেছে চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের স্পেশাল টিম।

বুধবার (৭ অক্টোবর) রাত আড়াইটার দিকে চট্টগ্রাম দক্ষিন বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরীর নির্দেশনায় স্পেশাল টিমের প্রধান ফরেস্টার সৈকত চৌধুরীর নেতৃত্বে একটি ইঞ্জিন বোটে তল্লাসী চালিয়ে এই বিপুল পরিমাণ সেগুন কাঠ উদ্ধার করা হয়।

চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা আরিফুল আলম জানান, গোপন তথ্যের ভিত্তিত অবৈধ কাঠ পাচার প্রতিরোধে কর্ণফুলী নদীতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। রাত প্রায় আড়াইটার দিকে একটি ইঞ্জিন বোট বোঝাই করে সেগুন কাঠ পাচার করার সময় বন বিভাগের স্পেশাল টিমের সদস্যরা ইঞ্জিন বোটটি আটক করে তল্লাসী চালায়। এই সময় উক্ত বোট থেকে ৫শ’ ঘনফুট অবৈধ সেগুন কাঠ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সেগুন কাঠের আনুমানিক মুল্য প্রায় ৬ লাখ টাকা।

অভিযানে আরো অংশ নেন স্পেশাল টিমের সদস্য এফজি জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম, জাকির হোসেন, সালেহ আহাম্মদ, নুরুল আলম, আবুল হোসেন এবং মাহবুবুল আলম। আটক কাঠ ও ইঞ্জিন বোট বন বিভাগের কালুরঘাট ডিপু হেফাজতে জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বিভাগীয় বন মামলা দায়ের করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।