অতিরিক্ত তাপমাত্রা থেকে বন্দরে রাসায়নিকের কনটেইনারে আগুন


আপডেটের সময়ঃ মে ২৩, ২০২১


গরমের কারণে অতিরিক্ত তাপমাত্রা থেকে চট্টগ্রাম বন্দরে রাসায়নিক বোঝাই একটি কনটেইনারে অগ্নিকাণ্ড ঘটেছে।

শনিবার (২২ মে) সকাল সাড়ে আটটার দিকে বন্দরের চার নম্বর গেটের আট নম্বর ইয়ার্ডে রাখা কনটেইনারে এ অগ্নিকাণ্ড ঘটে। অতিরিক্ত তাপমাত্রা থেকে এতে আগুন লাগতে পারে বলে ধারণা বন্দরের কর্মকর্তাদের। এই অগ্নিকান্ডের ঘটনায় বন্দরের অপারেশনাল কার্যক্রমে কোনো সমস্যা হয়নি।

নগরীর আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জানান, বন্দরে কনটেইনারে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের চারটি গাড়ি ঘটনাস্থলে যায। সকাল সাড়ে ১০টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।কনটেইনারে আগুন লাগার কারণ তদন্ত ছাড়া বলা সম্ভব নয় বলে তিনি জানান।

চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক বলেন, কনটেইনারটিতে অ্যাকুয়ারিয়ামে দেওয়ার জন্য আমদানি করা অক্সিজেন সাপ্লিমেন্ট সোডিয়াম পার কার্বনেট ট্যাবলেট ছিল। এগুলো রাসায়নিক। তবে দাহ্য কি না আমরা নিশ্চিত হতে পারিনি। কারণ কনটেইনারে এরকম কোনো সিম্বল ছিল না। তিনি আরও বলেন, অতিরিক্ত গরমে অক্সিজেন সাপ্লিমেন্ট ভর্তি কনটেইনারটির ভেতর থেকে ধোঁয়া বের হতে থাকে। খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বন্দরের অপারেশনাল কার্যক্রম স্বাভাবিক আছে বলে জানিয়েছেন সচিব।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

পরিবার ও দেশকে সুস্থ রাখতে ঘরে থাকুন, করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরের বাইরে গেলে মাস্ক পরিধানসহ নিরাপদ দূরত্ব বজায় রাখুন। সৌজন্যেঃ দেশচিত্র ডটনেট।